পেকুয়ায় ১৪৪ ধারা : বিএনপির কর্মসূচি বাতিল, মাঠে আওয়ামী লীগ

পেকুয়ায় ১৪৪ ধারা : বিএনপির কর্মসূচি বাতিল, মাঠে আওয়ামী লীগ
আওয়ামী লীগ ও বিএনপি একই সময়ে একই স্থানে কর্মসূচি ঘোষণা করায় কক্সবাজারের পেকুয়ায় ১৪৪ ধারা চলছে। এতে উপজেলা বিএনপি নির্ধারিত কর্মসূচি বাতিল করেছে। তবে মাঠে রয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পুলিশ ১৪৪ ধারার আওতাভুক্ত এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার নেতৃত্বে চলছে টহল।

জানা যায়, রবিবার পেকুয়া উপজেলা বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ ছিল। একই সময়ে পেকুয়া উপজেলা আওয়ামী লীগও বিক্ষোভ সমাবেশের ডাক দেয়। এ নিয়ে গত দুদিন ধরে আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো। যেকোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রবিবার ভোর ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত পেকুয়া স্টেডিয়াম থেকে পেকুয়া চৌমুহনী হয়ে পেকুয়া বাজার ও পরিষদ এলাকায় সভা সমাবেশের ওপর ১৪৪ ধারা জারি করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা।
পেকুয়া উপজেলা বিএনপির সভাপতি ও পেকুয়া সদর ইউপি চেয়ারম্যান বাহাদুর শাহ দৈনিক কক্সবাজারকে বলেন, পেকুয়ায় গণজমায়েত ও বিশাল বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছিল। গত এক সপ্তাহ ধরে পাড়া মহল্লায় প্রস্তুতি সভা করা হয়। আওয়ামী লীগ আমাদের কর্মসূচি ঠেকাতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। পরে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।
তিনি বলেন, উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করায় উর্ধ্বতন নেতৃবৃন্দের নির্দেশে আমাদের কর্মসূচি থেকে সরে এসেছি।

এদিকে আজ রোববার সকাল থেকে পেকুয়া উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপজেলার বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ জায়গায় অবস্থান নেয়। মগনামার কাটাফাঁড়ি সেতু এলাকায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খাইরুল এনামের নেতৃত্বে একটি সিএনজি চালিত অটোরিকশা ভাঙচুর করা হয়েছে। এব্যাপারে খাইরুল এনাম বলেন, সকাল থেকে বিএনপি-জামাতের নাশকতা ঠেকাতে নেতা-কর্মীরা কাটাফাঁড়ি সেতু এলাকায় অবস্থান নিয়েছে। অটোরিকশায় থাকা একজন যাত্রী আমাদের অবস্থানের ভিডিওচিত্র ধারণ করছিলেন। এসময় দলের কিছু নেতা-কর্মী উত্তেজিত হয়ে ওই অটোরিকশাটি ভাঙচুর করেছে। তবে অটোরিকশা চালককে ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা করছি।
পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরহাদ আলী বলেন, এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে ১৪৪ ধারা চলছে। ১৪৪ ধারার আওতাভুক্ত এলাকার কোথাও মিছিল সমাবেশ হয়নি। পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

উপজেলা সংবাদ

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.